কাব্যের নায়িকা
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৭-০৪-২০২৪

আমি বাইরে যেতে চাইনা
অন্য পুরুষের হাত ধরে
নিষিদ্ধ কোন স্থানে।
আমি বাঁচতে চাই
আমি সুখী হতে চাই
জননী হবার নিশ্চয়তা চাই
এক ছাউনীর নীচে
একান্ত স্বার্থপরের মত।
আমি ভুলতে চাই অতীত
বেদনার জলে বাসর রচনার কথা।
ভুলতে চাই হুল ফোটানো নির্যাতনের কথা
পাশে রেখে ফুটন্ত গোলাপ
ঈগলের মত চোখ দিয়ে
সিংহের মত মন দিয়ে রমণীয় হাতে
সন্ত্রাসী অস্ত্র আদর করার কথা
আমি ভুলতে চাই।
অথচ আমার চাওয়া গুলি
দেখলো না আলোর মুখ
হারিয়ে যায় সব তমসার অন্ধকারে
বোবা কান্নার চীৎকার হয়ে
গুমরে মরে চার দেয়ালীর মাঝে
আর তুমি করো কাব্যের নায়িকা
রচনা করো টেকসই করে কবিতার দেহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।